চলে গেলেন ডি ভিলিয়ার্স, জানিয়ে গেলেন অনেক কিছু

প্রথমবারের মতো বিপিএল খেলতে ১৭ই জানুয়ারি বাংলাদেশে আসেন ক্রিকেট বিশ্বের অন্যতম জনপ্রিয় খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স। টুর্নামেন্টের মাঝপথে রংপুর রাইডার্স দলে যোগ দিলেও ফিরে যাচ্ছেন গ্রুপ পর্বের ম্যাচ খেলেই। বিপিএল ছাড়ার কারণ নিজে জানিয়েছেন এবি ডি ভিলিয়ার্স।

চলতি আসরের সিলেট পর্বে প্রথমবারের মতো বিপিএলে দেখা যায় এবি ডি ভিলিয়ার্সকে। প্রথম ছয় ম্যাচের মাত্র দুইটিতে জেতা রংপুর রাইডার্স ভিলিয়ার্স আসার পর যেন চাঙ্গা হয়ে উঠে। এই ক্রিকেটার একাদশে থাকার চার ম্যাচেই জিতেছে রংপুর। গতকাল (২৮ জানুয়ারি) ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে সেঞ্চুরি করে দলকে জিতিয়েছেন ডি ভিলিয়ার্স।

তবে এই মারকুটো ব্যাটসম্যানকে পুরো টুর্নামেন্টে পাচ্ছে না রংপুর রাইডার্স। গ্রুপ পর্বে আর দুইটি ম্যাচ আছে মাশরাফিবাহিনীর। আজকে চট্টগ্রামে রাজশাহী কিংসের বিপক্ষে মাঠে নামবে রংপুর। এরপর ২ ফেব্রুয়ারি ঢাকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে রংপুর রাইডার্স। এই ম্যাচ খেলেই এবারের বিপিএলে নিজের যাত্রার সমাপ্তি টানবেন এবি ডি ভিলিয়ার্স।

এরি মাঝে রংপুর টিমের সাথে ভালো সখ্যতা গড়ে উঠলেও পরিবারের টানে ছাড়তে হচ্ছে বিপিএল। এই প্রসঙ্গে ডি ভিলিয়ার্স জানান, ‘সত্যি বলতে খুব অল্পসময়ই রংপুর দলে আমার বেশ কয়েকজন ভালো বন্ধু হয়ে গেছে। দলের টিম ম্যানেজমেন্ট কিংবা খেলোয়াড়- সবাই বেশ আন্তরিক। দলের ভেতরের পরিবেশও অসাধারণ। কিন্তু আমি বেশ খানিকটা আবেগপ্রবণ মানুষ। আমি আমার পরিবারকে সময় দেয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছি। একই কারণে বিপিএল থেকেও বিদায় নিতে হবে।’

তবে সামনের আসরে রংপুরের হয়ে আবারও বিপিএল মাতাতে চান ডি ভিলিয়ার্স। তিনি বলেন, ‘এখানের সময়টা আমি বেশ উপভোগ করছি। আমি পরের আসরেও এখানে খেলতে চাই। আরও বেশি সময়ের জন্য। সে ব্যাপারে দলের কর্তাদের সঙ্গে কথা বলেই যাবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *