আজ সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তান

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বাদশ সাফ সুজুকি কাপের ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ফিফার পরিসংখ্যান অনুযায়ী ১৬ বারের দেখায় ছয়টি করে ম্যাচ জিতেছে দুইদল। বাকি চারটি ড্র। সাফের পরিসংখ্যানেও কেউ কারো চেয়ে এগিয়ে নয়। সমান দুটি করে জয় দুদলের, বাকি দুটি ড্র।

হাইভোল্টেজ ম্যাচে আগে প্রতিপক্ষ ও নিজেদের শক্তিমত্তা নিয়ে কথা বলেছেন বাংলাদেশের জেমি ডে। বুধবারের সংবাদ সম্মেলনে বলেছেন,

“ইউরোপে খেলা কিছু ভালো ফুটবলার পাকিস্তান টিমে রয়েছে। শারীরিকভাবেও তারা শক্তিশালী। তাই ম্যাচ থেকে আমাদের কিছু পয়েন্ট পেতে হলে আমাদেরকে সর্বোচ্চ পর্যায়ের ফুটবল খেলতে হবে।”

“শারীরিকভাবে পাকিস্তান আমাদের চেয়ে শক্তিশালী কিন্তু তার মানে এই নয় যে, তারা আমাদের চেয়ে ভালো দল। আমরা আত্মবিশ্বাসী; ছেলেরা আগামীকালের ম্যাচের জন্য মুখিয়ে আছে। ম্যাচ থেকে কিছু পেতে হলে আমাদের ভালো মানের ফুটবল খেলার দরকার হবে।”

ভুটানকে হারানো ম্যাচে কারো মারাত্মক চোট না পাওয়াটা ডের জন্য স্বস্তির। তবে পাকিস্তানের বিপক্ষে আগের ম্যাচের একাদশ নামানোর বিষয়টি এখনও চূড়ান্ত করেননি তিনি। পরিস্থিতি অনুযায়ী কৌশল সাজাবেন বলে জানালেন কোচ।

“সেরা একাদশে কোনো বদল আসবে কিনা সেটা এখনও নিশ্চিত নয়। যদি আপনারা দলটাকে দেখেন, তাহলে দেখে থাকবেন গতকাল ছেলেরা কিছু হালকা চোট পেয়েছে। সেটা গুরুতর না হওয়ায় আমরা সকালে সেরা একাদশ সাজাব।”

“এটা ভিন্ন একটা ম্যাচ। নতুন ম্যাচ ঠিক করে দেয় আমরা কিভাবে খেলব। আগামীকাল ভিন্ন কৌশলে, ভিন্ন খেলোয়াড়ও খেলানো হতে পারে। তবে দলে পাঁচ-ছয় জন অভিজ্ঞ খেলোয়াড় আছে, যারা জানে আন্তর্জাতিক পর্যায়ে কিভাবে খেলতে হয়। আমরা জানি, কিভাবে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হয় এবং আমাদের দলেও শারীরিকভাবে শক্তিশালী খেলোয়াড় আছে।”

প্রসঙ্গত, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। দিনের প্রথম ম্যাচে বিকাল ৪টায় মুখোমুখি হবে নেপাল ও ভুটান। ম্যাচ দুটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও চ্যানেল নাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *