সময়ে নীরব, অসময়ে সরব, তার নাম আ স ম রব

জাতীয় আর্টিকেল: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘সময়ে নীরব, অসময়ে সরব, তার নাম আ স ম রব।’

প্রধানমন্ত্রী তার সদ্য সমাপ্ত নেপাল সফর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন। রোববার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ‘নির্বাচন আদৌ হবে কি-না’ ড. কামাল হোসেনের এমন মন্তব্যের প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানতে চাওয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই রাজনীতির মাঠে ভালো দল আসুক প্রতিদ্বন্দ্বিতায়। ভালো বিকল্প থাকা উচিত। কিন্তু তারা তো (ড. কামাল) ভিন্ন কৌশলে ক্ষমতায় আসতে চায়। কিছু লোকই থাকেন, যারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়।

ড. কামাল সাহেবরা আদৌ নির্বাচন চায় কি-না এমন সন্দেহ করে প্রধানমন্ত্রী বলেন, ড. কামালকে বঙ্গবন্ধুর আসন ছেড়ে দিয়ে নির্বাচিত করেছিলেন। মন্ত্রী করেছিলেন। অথচ তিনি আওয়ামী লীগ ছেড়ে চলে গেলেন।

ড. কামালের সমালোচনা করে তিনি আরও বলেন, তিনি (ড. কামাল) বিশেষ আন্দোলনের কথা বললে বুঝতে হবে তিনি পরিকল্পনা নিয়ে বসে আছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর সমালোচনা করে বলেন, বিকল্প ধারা এখন স্বকল্প ধারা।

নাগরকি ঐক্য ফোরামের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সমালোচনা করতে গিয়ে শেখ হাসিনা বলেন, মান্না সারা জীবন আওয়ামী লীগের বিরুদ্ধে ভালো লিখল। আওয়ামী লীগে ফেরার পর বললাম, এবার আওয়ামী লীগের পক্ষে কিছু লিখো। ভালো লিখতে বললেই, ‘মান্না জুড়ে দেয় কান্না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *