তিনদিনের ট্রাফিক সপ্তাহে ৫৯ হাজার মামলা এবং ২ কোটি টাকা জরিমানা

জাতীয় আর্টিকেল: পূর্ব ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী, রাজধানীর বাস কাউন্টারগুলোতে চালকের লাইসেন্স ও গাড়ির ফিটনেস পরীক্ষা করে বাস ছাড়ছে পরিবহন মালিক সমিতি। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে পঞ্চম দিনের মতো রাজধানী জুড়ে যানবাহনের কাগজপত্র পরীক্ষা করছে পুলিশ।

গত চার দিনের মতো রাজধানীতে সকাল থেকেই ফিটনেস, রুট পারমিট, রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করা হচ্ছে। পুলিশের দেয়া তথ্য মতে, সারাদেশে ট্রাফিক সপ্তাহের প্রথম তিন দিনে প্রায় ৫৯ হাজার মামলা ও ২ কোটি টাকা জরিমানা করা হয়।

এদিকে, সকাল থেকে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে যাত্রী তোলার আগেই যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে পরিবহন মালিক সমিতি। প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া অনুমতি মিলছে না যানবাহন চলাচলের। মেয়াদোত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স কিংবা ফিটনেস না থাকলে বন্ধ রাখা হচ্ছে সেসব বাস।

এছাড়া রুট পারমিট না থাকলেও অনুমতি মিলছে না বাস চলাচলের। যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা নতুন এই নিয়মকে সাধুবাদ জানিয়ে বছরব্যাপী এ উদ্যোগ চালু রাখার দাবি জানিয়েছে। বুধবার (০৮ আগস্ট) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি এক বৈঠকের পর চুক্তি ভিত্তিক বাস চলাচল বন্ধসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *