সালমান খানের উপর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা!

বিনোদন আর্টিকেল: বলিউড অভিনেতা সালমান খানকে দেশ থেকে বাইরে যেতে হলে আদালতের অনুমতি নিতে হবে। আর সেটা সিনেমা হোক কিংবা ব্যক্তিগত কাজ, যখনই সালমান খান দেশের বাইরে যাবেন, তখনই তাকে আদালত থেকে অনুমতি নিয়ে দেশ ছাড়তে হবে। অনুমতি ছাড়া তার দেশ ত্যাগ নিষেধ। আর এই নিষেধাজ্ঞা না মানলে সালমান খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

২০ বছর আগে রাজস্থানের কঙ্কনি গ্রামে ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শুটিংয়ের সময় কৃষ্ণসার হত্যা করেছিলেন সালমান খান। গত এপ্রিল মাসে কৃষ্ণসার হত্যা মামলায় সালমানকে দোষী সাব্যস্ত করে ট্রায়াল কোর্ট। ২০ বছর আগের মামলায় গত ৫ এপ্রিল আদালত সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। দুই দিন কারাবাসে থাকার পর জামিন পান তিনি। ট্রায়াল কোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে বর্তমানে যোধপুর কোর্টে মামলা চলছে।

এই মামলা চলাকালীন সালমান খানের আইনজীবী আবেদন জানিয়েছিলেন তার মক্কেলকে যেন বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া হয়। সেখানেই সরকারি পক্ষের আইনজীবী এর বিরোধিতা করেন। এরপরই সালমানের ওপর এই নতুন নিষেধাজ্ঞা জারি করা হয়। তাই এখন থেকে সালমান যদি কোনো কারণে দেশ ছাড়েন, তাহলে তাকে পুলিশ এবং আদালতকে জানিয়ে যেতে হবে।

সূত্র: এনডিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *