বার্সাতে নয়, শেষ পর্যন্ত ম্যানইউ’তেই গেলেন উইলিয়ান

খেলাধুলা: ব্রাজিলের উইলিয়ানকে দলে নেওয়ার জন্য সব চেষ্টাই করেছেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। গত মৌসুমে রানার্স আপ ম্যানচেস্টার ইউনাইটেড হয়ে খেলছিলেন ওই উইঙ্গার। কিন্তু দুর্দান্ত ফর্মে থাকা উইলিয়ানকে পেতে বার্সেলোনার করা ৫৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল চেলসি।

ইতালিয়ান ক্রীড়া দৈনিক টুট্টোস্পোর্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিলিয়ান এই উইঙ্গারকে ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

বেশ কিছুদিন ধরেই বার্সেলোনা আর ম্যানইউ চেষ্টা করে আসছিল উইলিয়ানকে দলে টানার। আর ব্রাজিলিয়ান এই উইঙ্গারও কোচ কন্তের কারণে সন্তুষ্ট ছিলেন না স্ট্যামফোর্ড ব্রিজে।

ধারণা করা হচ্ছে, উইলিয়ানের এই দলবদলের ক্ষেত্রে ম্যানইউর সঙ্গে একাধিক পার্শ্বচুক্তি করেছে চেলসি। বলা হচ্ছে, উইলিয়ানের সঙ্গে গ্যারি ক্যাহিলও আসতে পারেন ওল্ড ট্রাফোর্ডে।

এছাড়া, অনেকদিন ধরেই যুতসই ডিফেন্ডার খুঁজছে ম্যানইউ। এজন্য টবি অ্যাল্ডারউইরেল্ড আর হ্যারি ম্যাগুইয়ের ছিল তাদের পছন্দের তালিকায়। কিন্তু এই দুই ডিফেন্ডারের যে কাউকে পেতে চাইলে চড়া মূল্য গুণতে হবে। এক্ষেত্রে গ্যারি ক্যাহিল হতে পারেন সাশ্রয়ী মূল্যের অভিজ্ঞ পছন্দ। আবার বার্সেলোনা থেকে ইয়েরি মিনাকেও দলে ভেড়ানোর কথা ভাবছে রেড ডেভিলরা।

সবকিছু ছাপিয়ে কোচ মরিনহোর প্রধান চাওয়া একজন উইঙ্গার। সেক্ষেত্রে উইলিয়ানই পারেন মরিনহোর তুরুপের তাস। পাশাপাশি রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত খেলা ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচকে ইন্টার মিলান থেকে নিয়ে আসছেন ‘দ্য স্পেশাল ওয়ান’।

সবকিছু ঠিকঠাক থাকলে উইলিয়ান আসছেন ম্যানইউতে। তার আগমনে বাড়বে রেড ডেভিলদের আক্রমণের ধার। কারণ গত মৌসুমে চেলসি এবং রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে দুর্দান্ত খেলেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *