না ফেরার দেশে চলে গেলেন রানী সরকার

বিনোদন আর্টিকেল: বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী রানী সরকার আর নেই (ইন্না লিল্লাহি…রাজিউন)। আজ ভোর ৪ টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। শিল্পী ঐক্যজোটের সাধারণ সম্পাদক পরিচালক জি.এম সৈকত খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা আরো একজন ভালো অভিনেত্রী হারালাম। জানা যায়, বাতজ্বর ও পিত্তথলিতে পাথরসহ শারীরিক বিভিন্ন সমস্যায় কয়েক বছর ধরেই ভুগছিলেন রানী সরকার। বাধ্যর্কজনিত কারণে এ সমস্যাগুলো বেশি দেখা দিয়েছিল।

উল্লেখ্য, রানী সরকারের আসল নাম মোসাম্মৎ আমিরুন নেসা খানম। ১৯৫৮ সালে মঞ্চনাটকের মাধ্যমে তার অভিনয়ে পথচলা শুরু। একই বছর পা রাখেন বড় পর্দায়। সিনেমার নাম ‘দূর হ্যায় সুখ কা গাঁও’।

একে একে অভিনয় করেছেন আড়াই শতাধিক সিনেমায়। ষাটের দশকে বাংলা চলচিত্রের অন্যতম সফল অভিনেত্রী রানী সরকারের জন্ম সাতক্ষীরা জেলার সোনাতলা গ্রামে। সে সময়ে উর্দু সিনেমার বেশ প্রসার থাকলেও বাংলা সিনেমার গোড়াপত্তন আসলে তখনি।

‘দূর হ্যায় সুখ কা গাঁও’, ‘চান্দা’, ‘তালাশ’র মতো জনপ্রিয় উর্দু সিনেমায় কাজ করার পাশাপাশি রানী সরকার সমৃদ্ধ করেছেন বাংলা সিনেমাকে। ‘কাচের দেয়াল’, ‘বেহুলা’, ‘আনোয়ারা’, ‘চোখের জল’, ‘নাচের পুতুল’ তার অভিনীত জনপ্রিয় বাংলা সিনেমা। মোহাম্মাদপুরস্থ শেখেরটেক এলাকায় তার ভাইয়ের বউ ও ভাইয়ের দুই মেয়েসহ দীর্ঘদিন ধরে বসবাস করছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *