মাছের দেশের মানুষ মোশাররফ করিম

বিনোদন আর্টিকেল: কক্সবাজারে ইনানী বিচে বসে মাছ ধরছেন মোশাররফ করিম। গভীর মনযোগে বড়শির দিকে বড়শির দিকে তাকিয়ে আছেন তিনি। অথচ তার আশেপাশে কেউ নেই। চারদিকে যেন পিনপতন নীরবতা।

এমন দৃশ্য দেখে এখানে বেড়াতে আসা অনেক পর্যটক রীতিমত অবাক হয়েছেন। ব্যাপার কী! কেউ কেউ এগিয়ে গিয়ে জানার চেষ্টা করলে তাদেরকে বাধা দেওয়া হয়। পরে জানা যায় একটি নাটকের দৃশ্যায়ন হচ্ছে এখানে। কিছু দূরে ক্যামেরা নিয়ে বসে আছেন আরও অনেকে।

নাটকের নাম ‘মাছের দেশের মানুষ’। নাটকটি রচনা ও পরিচালনা করছেন সাগর জাহান। নির্মাতা বলেন, ‘ছেলেটি বুদ্ধিপ্রতিবন্ধী। ছেলেটির বয়স যখন অনেক কম তখন সাগরে এক দুর্ঘটনায় তার মা-বাবা মারা যায়।

পরিবারের বড়রা ছেলেটিকে জানায় যে তার বাবা-মাকে মাছেরা নিয়ে গেছে। মাছদের সঙ্গে তার বাবা-মা রয়েছেন মাছের দেশে। ছেলেটি বড় হওয়ার পর প্রায় সময় সাগরের তীরে এসে বড়শি হাতে একা বসে থাকে। সে মাছের দেশে যেতে চায়, মা-বাবার কাছে। মোশাররফ করিম ছাড়াও এই নাটকে আরও অভিনয় করছেন তিশা।’

তিশা বলেন, ‘সাগর জাহান এমনিতেই অল্প কাজ করেন। ভালো লেখেন তিনি। তার গল্পে ভিন্নতা থাকে। তাঁর সব কটি কাজই ইন্টারেস্টিং। আশা করছি, আমাদের এই কাজটিও ভালো হবে, দর্শক উপভোগ করবেন।’

গত বৃহস্পতিবার থেকে কক্সবাজারে ইনানী বিচে ‘মাছের দেশের মানুষ’ নাটকের শুটিং শুরু হয়। আসছে ঈদে এই খণ্ড নাটক দেখা যাবে আরটিভিতে এমনটাই জানান নির্মাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *