যে কারণে ‘ব্ল্যাক লেডি’ খেতাবে ভূষিত হলেন জয়া আহসান

বিনোদন আর্টিকেল: সেরা অভিনেত্রী হিসেবে জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস জিতেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। ‘বিসর্জন’ ছবির জন্য তিনি এই সম্মাননা পেয়েছেন। শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে তার হাতে তুলে দেওয়া হয় ‘ব্ল্যাক লেডি’।

পুরস্কার হাতে পাওয়ার পর জয়া তার অফিশিয়াল ফেসবুক পেজে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি লেখেন, সবকিছুই আপনাদের ক্রমাগত ভালোবাসা ও আমার কাজে স্বীকৃতি। এটা আমাকে আরও ভালো কাজ করার উৎসাহ দেবে।

তৃতীয়বারের মতো জিও ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড-২০১৮ (পূর্বাঞ্চলীয়) আয়োজন করা হয়। এবারের পুরস্কার বিতরণী আসর বসেছিলো কলকাতার সায়েন্স সিটি অডিটোরিয়ামে। এতে টলিউডের নামিদামি অভিনেতা, অভিনেত্রী ও নির্মাতারা অংশ নেন।

ফিল্মফেয়ারে সেরা চলচ্চিত্র বিভাগেও পুরস্কার জিতেছে ‘বিসর্জন’। একই ছবির জন্য সেরা চলচ্চিত্র পরিচালক হয়েছেন কৌশিক গাঙ্গুলি ও ‘ময়ূরাক্ষী’ ছবির জন্য সেরা অভিনেতা হয়েছেন প্রসেনজিৎ।

জয়া আহসান জিও ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে এর আগেও ‘আবর্ত’ এবং ‘ঈগলের চোখ’ ছবির জন্য (পূর্ব) দু’বার মনোনয়ন পেয়েছিলেন।

জয়া ছাড়াও বাংলাদেশ থেকে এবার আরও মনোনয়ন পেয়েছেন চিরকুট ব্যান্ডের সুমী ও পাভেল আরীন। মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবির ‘আহারে জীবন’ গানের জন্য সেরা সংগীতশিল্পীর (নারী) মনোনয়ন পেয়েছেন সুমী এবং একই ছবির আবহসংগীতের জন্য মনোনয়ন পেয়েছেন পাভেল আরীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *