দ্বিতীয়বার রাষ্ট্রপতি হয়ে আক্ষেপ প্রকাশ করলেন আব্দুল হামিদ!

জাতীয় আর্টিকেল: সুযোগ পেলেই পুরনো ঠিকানায় আসেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সাতবারের জাতীয় সংসদের সদস্য. দু’বারের স্পিকার, একবারের ডেপুটি স্পিকার ও বিরোধী দলের উপনেতার দায়িত্ব পালন করা সংসদ অন্তপ্রাণ মানুষটিকে সংসদই টানে বার বার।

সময় ও সুযোগ পেলেই সংসদে যেমন আসেন, তেমনি আসেন সংসদে তার সঙ্গে দীর্ঘদিন দায়িত্ব পালনরত সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় করতে। গতকাল মঙ্গলবারও এর ব্যতিক্রম ঘটেনি।

আর এসেই স্বভাবসুলভ আড্ডার আমেজে জানালেন দ্বিতীয়বার রাষ্ট্রপতি হওয়ার পরের মধুর আক্ষেপটিও। বললেন, ভেবেছিলাম ২৩ এপ্রিলের পর আবার মুক্তজীবন ফিরে যাব। কিন্তু সেটা তো আর হলো না।

মাগরিবের বিরতির আগে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সরাসরি সাংবাদিক লাউঞ্জে এসে সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের খোঁজ-খবর নেন। এ সময় নিজের ব্যক্তি জীবনের কথাও তুলে ধরেন তিনি।

রাষ্ট্রপতি জানান, তিনি তার আত্মজীবনী লেখা শুরু করেছেন, অনেক দূর এগিয়েছেনও। রাষ্ট্রীয় কাজের চাপে খুব বেশি সময় দিতে পারেন না। তবুও লেখা যখন শুরু করেছেন, শেষও করবেন বলে দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন রাষ্ট্রপতি।

এসময় সাংবাদিক লাউঞ্জে আসার পর উপস্থিত সাংবাদিকরা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় তাকে অভিনন্দন জানান। রাষ্ট্রপতি সাংবাদিকের একটি মধ্যহ্নভোজের আমন্ত্রণ জানান। শিগগিরই এর তারিখ জানাবেন। এ নিয়েও নানা হাস্যরসে মেতে ওঠেন রাষ্ট্রপতি। বললেন, মিষ্টি নয়, ফুল পেট খাওয়াবো।

সংসদের আসার আগে একটি বিশ্ববিদ্যালয়ের কনভোকেশনে দেয়া তার বক্তব্য নিয়েও গল্প করেন। বিভিন্ন কনভোকেশনে দেয়া বক্তব্য নিয়ে হাস্যরসের বিষয়ে বলেন, আমি মেইন ডিশের সঙ্গে একটু চাটনি দেই আর কী? আগামী ২৩ এপ্রিলের পর পুনরায় রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নিতে পারেন। মিনিট বিশেক সময় কাটান সাংবাদিকদের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *