নেইমারের মাসিক আয় কত?

খেলাধুলা: ফ্রেঞ্চ লিগ ওয়ানের সবচেয়ে বেশি টাকায় আয় করেন কারা এমন সমীক্ষা নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে দেশটির প্রভাবশালী ক্রীড়া বিষয়ক গণমাধ্যম লেকিপ।

সমীক্ষায় জানা গেছে, লিগ ওয়ানের ১৩ জন সর্বোচ্চ বেতনপ্রাপ্ত ফুটবলারের মধ্যে ১২ জনই প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) খেলোয়াড়। আর তাদের মধ্যে শীর্ষে রয়েছেন চলতি মৌসুমে বার্সেলোনা থেকে ট্রান্সফার ফির রেকর্ড গড়া নেইমার।

প্রতি মাসে তিনি আয় করেন ৬ লাখ পাউন্ড। যা বাংলাদেশি ৩১ কোটি টাকা। গেলো বছর আগস্টে ২২২ মিলিয়ন ইউরোতে যোগ দেন প্যারিসের দলটিতে।
নেইমারের পরেই রয়েছেন পিএসজির আরও সাত ফুটবলার।

যার মধ্যে রয়েছেন, উরুগুইয়ান ফরোয়ার্ড এডিসন কাভানি। প্রতি মাসে তিনি আয় করেন প্রায় ১৫ কোটি টাকা। তার পেছনেই রয়েছেন কিলিয়ান এমবাপে ফ্রেঞ্চ ফুটবলার প্রতি মাসে রোজগার প্রায় ১৪ কোটি টাকা।

১৩ কোটি টাকা রোজগার করেন পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। এ ছাড়াও রয়েছেন আর্জেন্টাইন তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া ও ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনোস।

দু’জনেরই মাসিক রোজগার প্রায় ১২ কোটি টাকার কাছাকাছি। এর পেছনে রয়েছেন ইতালিয়ান মিডফিল্ডার থিয়াগো মোতা (মাসিক প্রায় ৯ কোটি টাকা) এবং আর্জেন্টিনার ফুটবলার হাভিয়ের পাস্তোরে (প্রতি মাসে প্রায় 8 কোটি টাকা)।

পিএসজির বাইরে সর্বোচ্চ আয়কারী ফুটবলার হলেন মোনাকোর রাদামেল ফ্যালকাও। প্রতি মাসে তার আয় প্রায় ৮ কোটি টাকা। প্রথম দশে রয়েছেন দানি আলভেজও। তার মাসিক আয় সাড়ে পাঁচ কোটি টাকা।

সর্বোচ্চ বেতনধারীর হিসেবে পিএসজির পরই আছে অলিম্পিক মার্শেই। ক্লাবটির মোট ৭ জন খেলোয়াড় জায়গা পেয়েছেন শীর্ষ ৩০-এ। মজার বিষয় হলো, সেই ৭ জন মিলেও এক নেইমারের চেয়ে কম বেতন পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *