দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড হলো খালেদার

জাতীয় আর্টিকেল: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বয়স ও সামাজিক অবস্থান বিবেচনায় বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

তারেক রহমানসহ ৫ জনের বিরুদ্ধে ১০ বছর করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। এছাড়া এই মামলায় ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এই রায় দেন। এর মধ্যে তারেক রহমান বর্তমানে লন্ডনে অবস্থান করছেন এবং কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক রয়েছেন।

গত ২৫ জানুয়ারি আলোচিত এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন – দুদক খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০০৯ সালের ৫ আগস্ট খালেদা জিয়াসহ মোট ৬ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলার রায়ে সন্তোষ জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

অন্যদিকে, খালেদা জিয়ার আইনজীবীরা বলছেন, রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে রাখতেই সরকারের চক্রান্তের অংশ হিসেবে এই মামলায় বিএনপি চেয়ারপারসনকে সাজা দেয়া হয়েছে। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবে বলেও জানান খালেদার আইনজীবীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *