সিম্ফনি নিয়ে এলো ফুলভিশন ডিসপ্লের স্মার্টফোন

টেক আর্টিকেল: দেশের বাজারে ফুলভিশন ডিসপ্লের স্মার্টফোন নিয়ে এসেছে দেশীয় প্রতিষ্ঠান সিম্ফনি। ‘আই’ সিরিজের ফোরজি নেটওয়ার্ক সাপোর্টেড এই স্মার্টফোনটির মডেল আই ১১০।

৮.৭ এম এম স্লিম এবং নন ট্র্যাডিশনাল ডিজাইনের এই হ্যান্ডসেটটির বডি রেশিও ১৮:৯। ন্যারো বেযেলের ৫.৪৫ ইঞ্চি এর ফুল ভিশন ডিসপ্লেতে সাপোর্ট করবে এইচডি প্লাস অর্থাৎ ১৪৪০*৭২০ রেজ্যুলেশন।

অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এ স্মার্টফোনে ১ দশমিক ৩ গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর আছে। ২ গিগাবাইট র‍্যামের ডিভাইসটিতে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা আছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে তা সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ডিভাইসটিতে গ্রাফিকস হিসেবে ব্যবহার হয়েছে মালি-টি৭২০।

হ্যান্ডসেটটিতে পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এ স্মার্টফোন ডুয়াল সিম সমর্থন করবে। কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪.২, ওটিজি, জিপিএস নেভিগেশন, প্রোক্সিমিটি, গ্র্যাভিটি লাইট ইত্যাদি। এ ছাড়াও আছে বিভিন্ন স্মার্ট জেসচার এবং স্মার্ট অ্যাকশন।

সর্বাধিক নিরাপত্তা দিতে হ্যান্ডসেটটিতে দেওয়া হয়েছে ফাস্ট ফিঙ্গার প্রিন্ট সুবিধা যা দিয়ে ব্যবহারকারী ভিন্ন ভিন্ন অ্যাপ অথবা পুরো হ্যান্ডসেট আনলক করতে পারবে। তিনটি ভিন্ন ভিন্ন রঙে (গোল্ড, ব্ল্যাক ও সাদা) পাওয়া যাবে এই স্মার্টফোনটি। মোবাইলটির খুচরা মূল্য ধরা হয়েছে ১০ হাজার ৯৯০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *