সংসদে শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি

জাতীয় আর্টিকেল: প্রশ্নপত্র ফাঁসরোধে ব্যর্থতার জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলামে নাহিদের পদত্যাগের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির সংসদ সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু।

সোমবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ দাবি জানান সরকারের শরিক জাতীয় পার্টির সাবেক এ মহাসচিব।

তার বক্তব্য শেষে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, নিশ্চয় প্রধানমন্ত্রী বিষয়টি শুনেছেন। তিনি তার বিবেক-বিবেচনায় জাতির স্বার্থে যতটুকু করা প্রয়োজন অবশ্যই তিনি করবেন।

জিয়া উদ্দিন বাবলু বলেন, ‘প্রশ্নফাঁস মহামারী আকারে বিস্তার লাভ করছে। এটা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। গতকাল রোববার শিক্ষা মন্ত্রণালয়ে বলা হয়েছিল, প্রশ্নফাঁস ধরিয়ে দিতে পারলে পাঁচ লাখ টাকা পুরস্কৃত করা হবে। অথচ আজ তুষার শুভ্র নামে একটি ফেসবুক পেজে বলা হয়েছে ইংরেজি প্রশ্ন আছে, সংগ্রহ করতে হলে এতো টাকা লাগবে।’

তিনি আরও বলেন ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে অনেক উন্নয়ন হয়েছে, হচ্ছে। বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এই কয়েক বছরে আমাদের অনেক অর্জন হয়েছে। কিন্তু আগামী প্রজন্মকে যদি সত্যিকারের শিক্ষায় শিক্ষিত না করতে পারি তাহলে সব অর্থহীন’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *