সাকিবের উপযুক্ত বিকল্প হয় না: হাথুরু

খেলাধুলা: ব্যাটে-বলে সমান সক্ষমতা দেখিয়ে বাংলাদেশ ক্রিকেটের প্রাণ হয়ে উঠেছেন সাকিব আল হাসান। টেস্ট অধিনায়কত্ব ফিরে পাওয়ার পর এ অলরাউন্ডার প্রথম সিরিজেই খেলতে পারছেন না।

সাকিবের না থাকা টাইগার দলের জন্য অপূরণীয় ক্ষতি। ব্যতিক্রম ভাবছেন না প্রতিপক্ষ দলের কোচ চণ্ডিকা হাথুরুসিংহেও।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার শুরু হতে যাওয়া টেস্টের জন্য সাকিবের জায়গায় নির্বাচকরা দলে টেনেছেন দুই স্পিনার ও এক স্পিন-অলরাউন্ডারকে। তাতে মোটেও অবাক হননি টাইগারদের সাবেক কোচ হাথুরু।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে অকপটেই বললেন, সাকিবের উপযুক্ত বিকল্প হয় না বলেই নির্বাচকরা তিনজনকে আনতে বাধ্য হয়েছেন।

‘দুর্ভাগ্যজনক হল সাকিব এই টেস্টে নেই। এটা বাংলাদেশের জন্য অসুবিধার। তার বিকল্প খোঁজার ব্যাপারটি নির্বাচকদের জন্য ঝামেলার উপর ঝামেলা পোহানোর মত। আমার মনে হয় এজন্যই তারা বেশ কয়েকজন স্পিনারকে নিয়েছে দল শক্তিশালী করতে।’

বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে সাড়ে তিন বছর কাজ করে গেছেন হাথুরু। ভাল-মন্দ সবই জানেন। সেটিতে শ্রীলঙ্কার জন্য বাড়তি সুবিধা আছে বলে মনে করেন না এ কোচ। জানিয়ে দিলেন, শূন্য থেকেই শুরু করতে হবে তার দলকে।

শ্রীলঙ্কা দলের কোচ হিসেবে প্রথম অ্যাসাইনমেন্টেই বাজিমাত করেছেন হাথুরুসিংহে। লঙ্কানরা জিতে নিয়েছে ত্রিদেশীয় সিরিজের শিরোপা। হাথুরুর যাত্রা এবার টেস্ট মিশনে। কেমন আশা করছেন হাথুরু, ‘আমরা চেষ্টা করব আমাদের শক্তির জায়গা ঠিক রাখার।

শ্রীলঙ্কা অতীতে বাংলাদেশে খুব ভাল খেলেছে। চার বছর আগে সবশেষ টেস্ট খেলেছিল এখানে। সেই পারফরম্যান্স খুব ভাল ছিল। সেটাই আশাবাদী করছে আমাকে। বিশ্বাস যোগাচ্ছে পুরো দলকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *