নিউজিল্যান্ড সফরে প্রথম জয়ের দেখা পেল পাকিস্তান

খেলাধুলা: বৃহস্পতিবার অকল্যান্ডে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৪৮ রানে হারিয়েছে পাকিস্তান। এর ফলে নিউজিল্যান্ড সফরে প্রথম জয়ের দেখা পেল সফরকারীরা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান।

জবাবে, ১৮.৩ ওভারে ১৫৩ রানে অল আউট হয়ে যায় স্বাগতিকরা। এ জয়ে ৩ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ১-১ এ সমতায় আসলো সরফরাজ আহমেদের দল। এর আগে এই সফরের ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান।

এদিন টসে জিতে দুই ওপেনার ফখর জামান ও আহমেদ শেহজাদের বিধ্বংসী ব্যাটিংয়ে উদ্বোধনী জুটিতে ১০ ওভারেই ৯৪ রান তুলে ফেলে পাকিস্তান। ৩টি ছয় ও ৫টি চারে সাজিয়ে মাত্র ২৮ বলে ৫০ রান করেছেন ফখর। আর শেহজাদের ৪৪ রানের ইনিংসটিতে ছিল ১টি ছয় ও ৬টি চারের প্রদর্শনী, বল খেলেছেন ৩৪টি।

এরপর পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ (২৪ বলে ৪১) ও বাবর আজমের (২৯ বলে ৫০*) ব্যাটিংয়ের ওপর ভর দিয়ে ৪ উইকেট হারিয়ে রানের পাহাড়ে ওঠে সফরকারীরা। নিউজিল্যান্ডের হয়ে ৩৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন বেন হুইলার।

২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেছেন মিচেল স্যান্টনার। এছাড়া মার্টিন গাপটিল ২৬ ও বেন হুইলার ৩০ রান করেছেন। পাকিস্তানের হয়ে ২২ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন পেসার ফাহিম আশরাফ। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন ফাস্ট বোলার মোহাম্মদ আমির ও স্পিনার শাদাব খান।

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান : ২০ ওভারে ২০১/৪ (ফখর ৫০, শেহজাদ ৪৪, বাহার ৫০*, সরফরাজ ৪১; হুইলার ২/৩৬)।

নিউজিল্যান্ড : ১৮.৩ ওভারে ১৫৩ (গাপটিল ২৬, স্যান্টনার ৩৭, হুইলার ৩০; ফাহিম ৩/২২, আমির ২/২৮, শাদাব ২/৩৭)।

ফলাফল : পাকিস্তান ৪৮ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : ফখর জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *