প্রতিবছর দেশের ৫০ হাজার নারী-শিশু পাচার হয় : এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বাংলাদেশ থেকে প্রতিবছর ৫০ হাজার নারী ও শিশু ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে পাচার হচ্ছে। পাচারকারীরা ব্যাপকভাবে সক্রিয়। এ মানব পাচারকারীরা কারা? এরা সমাজ বিরোধী। খুঁজে দেখলে পাওয়া যাবে এরাই মাদক ও অস্ত্র ব্যবসায়ী। এদের রোধ করতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ দেশবাসীকে এগিয়ে আসতে হবে।

শনিবার দুপুরে টাঙ্গাইল শহীদ মিনারে টাঙ্গাইল ইয়ুথ ফর হিউম্যানিটি অসোসিয়েশনের উদ্যোগে ‘সমাজকে বদলে দাও’ নামক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, জাতীয় পতাকার প্রতি যারা সম্মান দেখাতে না পারে, জাতীয় সংগীতের প্রতি যারা সম্মান দেখাতে না পারে, তারা কখনো দেশপ্রেমিক হতে পারে না। এই দেশপ্রেমটি শিখতে হবে শিশুকাল থেকেই আর সেটি করবে তার পরিবার।

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাপী সমাদৃত হয়েছেন মানবতার মা হিসেবে। তার কাছ থেকে সকলেই শিক্ষাগ্রহণ করতে হবে। তিনি বিশাল বাংলাকে আজকে মহিমান্বিত করেছেন।

টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, টাঙ্গাইল-৫ আসনের এমপি মো. ছানোয়ার হোসেন, পুলিশ সুপার মো. মাহবুব আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম, পৌর মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আশরাফউজ্জামান স্মৃতি অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। পরে টাঙ্গাইলের বিভিন্ন বিদ্যালয় ও কলেজ শিক্ষকদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *