অনেক প্রযোজক নিজেরা নায়ক হতে চান: পপি

টিবিটি বিনোদন: অভিনয় করার মতো ছবি পাচ্ছি না। যাদের কাছ থেকে ছবিগুলো করার প্রস্তাব আসছে, তাদের অনেকেই ছবি বোঝে না, আমাদের ওপর নির্ভর করে ছবি বানাতে চায়। যে চলচ্চিত্রের গল্প ও মেকিং বোঝে না, তারা কেমন ছবি বানাবে? আর এতে করে আমাদের চলচ্চিত্রের কী হবে, তা তো দেখছি। আমি এদের সঙ্গে নিজেকে জড়াতে চাই না, যে কারণে এখন ছবি কম করছি বা করার মতো ছবি পাচ্ছি না। ছবিতে কাজ করা প্রসঙ্গে কথাগুলো বলছিলেন সাদিয়া পারভিন পপি।

পপি আরো বলেন, অনেক নির্মাতাই কাজের বিষয়ে কথা বলেন। প্রথমে মনে হয়, তাঁরা বিশ্বমানের ছবি বানাতে এসেছেন। এরপর একসময় মনে হয়, যাঁরা কাজের বিষয়ে কথা বলছেন, তাঁরা অনেক কিছুই না বুঝে বিশ্বমানের ছবি নির্মাণের কথা বলছেন। আরে আগে একটা বাংলাদেশের বাংলা ছবি বানিয়ে দেখান, তারপর বিশ্বমান নিয়ে চিন্তা করবেন।

শুধু পরিচালক নয়, আমাদের দেশে চিত্রনাট্যকারেরও অভাব রয়েছে। আবার অনেক প্রযোজক আছেন, যাঁরা নিজেরা নায়ক হতে চান। সঙ্গে আমাদের মতো শিল্পী, যাঁদের দেশের মানুষ শিল্পী হিসেবে পছন্দ করেন, তাঁদের ছবিতে যুক্ত করে নিজের পরিচিতি বাড়াতে চান। এমন কাজ করে আমার কী লাভ? কারণ দর্শকদের ভালো কাজ উপহার দিয়েছি বলেই আমি পপি, যদি খারাপ কাজ উপহার দিই, তাহলে আগের জায়গা থেকে সরে যেতে হবে। এটা আমি কিছুতেই করতে পারি না’ যোগ করেন পপি।

কোন ধরনের ছবিতে যুক্ত হতে চান পপি? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি চলচ্চিত্রে কাজ করার জন্য অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। এমন ছবিতে কাজ করতে চাই যে ছবি আমাদের দেশের চলচ্চিত্রকে এক ধাপ এগিয়ে নেবে। কারণ, দর্শক এখন প্রমাণ দিয়েছে যে একটু ভালো ছবি মুক্তি পেলেই হিট হয়। অনেকেই বলেন, এখন চলচ্চিত্রের সময় ফুরিয়ে গেছে। আমার মনে হয় তা ঠিক নয়, এখন সময় হচ্ছে ভালো ছবি নির্মাণ করার।

সম্প্রতি ‘যুদ্ধশিশু’ ছবিতে অভিনয়ের বিষয়টি চূড়ান্ত করেছেন পপি। কথাসাহিত্যিক মাসুদ আহমেদের উপন্যাস ‘রৌদ্রবেলা ও ঝরাফুল’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘যুদ্ধশিশু’ ছবিটি। শহিদুল হক খান পরিচালিত এই ছবিতে আরো অভিনয় করবেন সোহেল রানা, চম্পা, নাদিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *