আমার ভীষণ লজ্জা করে: পাক অভিনেত্রী ‘সাবা কামার’

বিনোদন: বলিউডে অনেক পাকিস্তানি শিল্পী রয়েছে। কাজের খাতিরে তাঁদের বিভিন্ন দেশে যেতে হয়। কিন্তু বিমান বন্দরে তাঁদেরকে প্রচুর হয়রানি করা হয় বলে জানিয়েছেন বলিউডের পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার। সম্প্রতি এক টেলিভিশন অনুষ্ঠানে এসব তথ্য জানান ‘হিন্দি মিডিয়াম’ ছবির এই অভিনেত্রী।

টেলিভিশন অনুষ্ঠানে সাবা কামার জানান, ‘পাকিস্তানকে পবিত্র ভূমি গণ্য করি আমরা। বলি, পাকিস্তান জিন্দাবাদ। কিন্তু আমরা যখন বিদেশে যাই, তখন যেভাবে আমাদের তল্লাশি করা হয়, তা মুখ ফুটে বলা যাবে না। আমার ভীষণ লজ্জা করে, যখন একটা একটা করে জিনিস তল্লাশি করা হয়।‘

সন্ত্রাসবাদ পাকিস্তানের চলমান প্রক্রিয়া। রাজনৈতিক অস্থিরতা ও জঙ্গিবাদের স্বর্গরাজ্য পাকিস্তান। খোদ পাকিস্তানের প্রধানমন্ত্রী সাইদ খোকন আব্বাসি মুম্বাই হামলার মূল পরিকল্পনাকারী ও লস্কর-ই-তৈয়বার প্রতিষ্ঠাতা হাফিজ সাইদকে সরাসরি সমর্থন দিয়েছেন। কিন্তু এই জঙ্গি প্রেমের খেসারত দিতে হয় সাধারণ পাকিস্তানিদের। সে কথাই পরিষ্কার জানিয়ে দিয়েছেন পাক অভিনেত্রী সাবা কামার।

হেনস্থার কথা বলতে গিয়ে এক পর্যায়ে কেঁদে ফেলেন সাবা। তিনি আরও বলেন, ‘এখনো মনে আছে, শ্যুটিং করতে গিয়েছিলাম ইউরেশিয়ান জর্জিয়ার রাজধানী টিবলিসিতে। আমার সঙ্গে ক্রুরা ছিলেন সবাই ভারতীয়। তাঁরা সহজে বেরিয়ে গেলেও আটকে দেওয়া হল আমাকে।

কারণ আমার পাসপোর্ট পাকিস্তানের। আমার সম্পূর্ণ তল্লাশি হল,সাক্ষাৎকার নেওয়া হল, তারপর ছাড়া হল। সেদিন আমি বুঝতে পারি, এই হল দুনিয়ায় পাকিস্তানিদের সম্মান, এই হল আমাদের জায়গা, আমরা পৃথিবীর কোথায় রয়েছি!’

উল্লেখ্য, ২০১৭ সালে ইরফান খানের বিপরীতে ‘হিন্দি মিডিয়াম’ ছবিতে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়ান পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *