“বাংলাদেশ” বানানে মহা ভুল বিসিবির!

খেলাধুলা: মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শততম ওয়ানডেতে বাংলাদেশ কেন ছিল না, এ নিয়ে মৃদু অসন্তোষের গুঞ্জন উঠেছিল দেশের ক্রিকেট অঙ্গনে। শততম ওয়ানডেতে বাংলাদেশ থাকলেই যে ভালো হতো, তা স্বীকার করে নিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনও। তবে এবার বিসিবি যে ভয়াবহ ভুলটি করেছে, তাতে চোখ কপালে উঠেছে দেশবাসীর। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচের জন্য যে টিকেটটি ছাপানো হয়েছে, সেখানে বাংলাদেশ বানানটাই ভুল।

 

জিম্বাবুয়ের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় দিয়ে ত্রিদেশীয় সিরিজের পাশাপাশি নতুন বছরের শুরুটা দারুণভাবে করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। আগামীকাল শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এই ম্যাচকে ঘিরে সম্ভাব্য সব প্রস্তুতি নিশ্চয়ই নিচ্ছেন মাশরাফি-সাকিবরা। কিন্তু মাঠে গিয়ে খেলা দেখার জন্য দর্শক যে টিকেটটি সংগ্রহ করেছেন, তা দেখে হয়তো মেজাজ খারাপই হচ্ছে অনেকের।

 

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের টিকেটে ইংরেজি হরফে বাংলাদেশ বানানটা লেখা হয়েছে এভাবে : BNANGLADESH। বোঝাই যাচ্ছে ‘বি’ হরফের পর একটা অতিরিক্ত ‘N’ যোগ হওয়াতেই বেধেছে বিপত্তি। এত গুরুত্বপূর্ণ একটা ম্যাচের টিকেটে কীভাবে খোদ দেশের নামটাই ভুল থাকতে পারে, তা ভেবে নিশ্চয়ই অবাক হচ্ছেন অনেকে। এমনকি বিসিবির অব্যবস্থাপনা আর অসতর্কতার জন্য সমালোচনাও নিশ্চয়ই হচ্ছে অনেক জায়গায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *