জঙ্গি দমনে বিশ্ব হাবুডুবু খেলেও আমরা সফল : স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় আর্টিকেল: বিশ্ব যখন জঙ্গি দমনে হাবুডুবু খাচ্ছে, তখন বাংলাদেশ সফলতা দেখিয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার নেতৃত্বাধীন গত ৯ বছরে ৮০ হাজার পুলিশ সদস্য বেড়েছে। তাই আমরা জঙ্গি দমনে এতটা সফলতা পেয়েছি।

শনিবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে উন্নয়ন মেলা-২০১৮ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবার নিরাপত্তা নিশ্চিত করতে হয়। আর এ কাজটি পুলিশ বাহিনী করছে। এছাড়াও সীমান্তে বিজিবি ও কোস্টগার্ডকেও অনেক আধুনিক করা হয়েছে। এ দুই বাহিনীতেও অনেক সদস্য যোগ হয়েছে। তাদের অনেক সুযোগ-সুবিধাও বেড়েছে।

তিনি আরও বলেন, বিশ্ব যখন নিরাপত্তাহীনতায় ভোগে, তখন দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে জঙ্গি, সন্ত্রাস, আগুন সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। তারা আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে অপরাধী সম্পর্কে তথ্য জানাচ্ছে। কারণ দেশের মানুষ শান্তি প্রিয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিশনে গিয়েও অংশ নেয়া আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিশ্বজুড়ে প্রশংসা পেয়েছে। বাংলাদেশের পুলিশের অনেক নারী সদস্য প্রশংসা অর্জন করেছে মিশনে গিয়ে। ইউএনডিপি তো বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রশংসায় পঞ্চমুখ। উন্নয়নের এ ধারা শুরু করার জন্য দেশের একজন শক্ত নেতা ও তার নেতৃত্বের প্রয়োজন ছিল। অনেক অপেক্ষার পর সে নেতৃত্ব আমরা পেয়েছি। তাই তো আমরা উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহম্মদ মুনির হোসেন, ঢাকার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, ঢাকার সিভিল সার্জন ডা. মো. এহ্সানুল করিম ও নৌ-বাহিনীর ক্যাপ্টেন সাইফুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *