ঢাবিতে শিক্ষার্থীকে থাপ্পড় মেরে র‌্যাব সদস্য বরখাস্ত

ক্যাম্পাস আর্টিকেল: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তন টিএসসিতে টহলরত অবস্থায় এক ছাত্রকে থাপ্পড় দেওয়ায় র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‌্যাব) এক সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (০৫ জানুয়ারি) বিকেল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। শারীরিকভাবে লাঞ্ছিত ছাত্র হলেন জহর লাল রায়। তিনি ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক। বরখাস্ত হওয়া সদস্য হলেন র‌্যাব-৩ এর সিপাহী জিয়া (আনসার)।

প্রত্যক্ষদর্শীরা জানান, টিএসসির চায়ের দোকান থেকে নিচে নামার সময় জহর লালের গায়ের চাদর র‌্যাব সদস্য জিয়ার গায়ে লাগে। মুহূর্তেই জহর লালকে থাপ্পড় মারেন অভিযুক্ত জিয়া। সেখানে ছাত্র ইউনিয়নের নেতাকর্মী ও ঢাবি শিক্ষার্থীরা এর প্রতিবাদ জানান। এ ঘটনার বিচার দাবি করেন। পরবর্তীতে ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মাইনুল করিম। তিনি র‌্যাবের টহলরত টিম ইনচার্জ আজিজুল হকের সঙ্গে বৈঠক করেন।

জানতে চাইলে সহকারী প্রক্টর মাইনুল ইসলাম বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ দেওয়া হচ্ছে। অভিযুক্ত সদস্যের বিচার করে র‌্যাব তার কপি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পাঠাবে। টিম ইনচার্জ আজিজুল হক বলেন, এ ঘটনায় র‌্যাব-৩ এর উপ-অধিনায়ক মেজর রাহাত হারুন খান অভিযুক্ত সদস্যকে সাময়িক বরখাস্ত করার কথা জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, গায়ে হাত দেওয়া দুঃখজনক। ঘটনাটি যেহেতু ক্যাম্পাসে ঘটেছে প্রক্টরিয়াল টিম গিয়ে এর সমাধান করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *