ভারতে সেরা অভিনেত্রীর পুরস্কার উঠলো জয়া’র হাতে

বিনোদন আর্টিকেল: ভারতে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন জয়া আহসান। ‘বিসর্জন’ ছবির জন্য ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ পেয়েছেন গুণী এই অভিনেত্রী। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দেশটির চলচ্চিত্র নগরী মুম্বাইয়ে বিকে গ্রাউন্ডসে জয়ার হাতে পুরস্কার তুলে দেন বিশিষ্ট পরিচালক অশ্বিনী তিওয়ারি।

পুরস্কার পেয়ে জয়া তাৎক্ষণিক জানান, ‘বিসর্জন’র পরিচালক কৌশিক গাঙ্গুলীর প্রতি কৃতজ্ঞতা। আশাপ্রকাশ করেন আরও ভালো কাজের মাধ্যমে দেশের প্রতিনিধিত্ব করার।

ইতোপূর্বে তিনি জানিয়েছিলেন, কৌশিক গাঙ্গুলীর সঙ্গে কাজ করতে পেরে তিনি অভিভূত। ভালো নির্মাতার সঙ্গে কাজ করলে কাজের মান বৃদ্ধি পায়।কৌশিক গাঙ্গুলী, জয়া আহসান ও আবির চট্টোপাধ্যায়, (ছবি: বাংলানিউজ)এদিকে, স্বস্তিকা, শুভশ্রী, মিমি, কোয়েলদের পেছনে ফেলে এক জরিপে পশ্চিমবঙ্গে ২০১৭ সালে ‘সেরা ১০ টালিউড অভিনেত্রী’র তালিকায় শীর্ষে উঠেছেন জয়া আহসান। যা নিয়েও জয়া খুবই খুশি।

এর আগে ২০১৭ সালে অভিনয়ে সেরা বাঙালির সম্মাননা পান বাংলাদেশের জনপ্রিয় এই অভিনেত্রী। গত ২৯ জুলাই কলকাতায় আনুষ্ঠানিকভাবে তার হাতে সম্মাননা তুলে দেন অভিনেতা প্রসেনজিৎ।

এদিকে এই ‘বিসর্জন’ ছবিটি পেয়েছে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এর শ্যুটিং হয়েছে ইছামতী নদীর দুই পাড়ের অঞ্চলে। মোট সময় কুড়ি-বাইশ দিনের মতো। আর বাকি কাজ ইনডোরে।

হিন্দু নারীর চরিত্রে জয়া অভিনয় করেছেন। ফলে হিন্দু বাঙালি পরিবারে কীভাবে সন্ধ্যাপ্রদীপ জ্বালানো হয় এবং লক্ষ্মী পূজার আচার অনুষ্ঠান হয় তা জয়াকে হাতে কলমে শেখানো হয়েছিল। পাশাপাশি কীভাবে আজান পড়তে হয়, সেই সময় হাতের ভঙ্গিমা কেমন হয় ইত্যাদি জয়া শিখিয়েছেন নায়ক আবিরকে।

ছবিটিতে সুরকার সদ্যপ্রয়াত কালিকাপ্রসাদ ভট্টাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *